হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

নোয়াখালীতে প্রদর্শনী মেলা ও পিঠা উৎসবের উদ্বোধন

জমকালো আয়োজনে নোয়াখালীতে মহান বিজয় দিবস উপলক্ষে নিজস্ব পণ্য প্রদর্শনী মেলা ও পিঠা উৎসবের উদ্বোধন করা হয়েছে। নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার চাষীরহাট নুরুল হক উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হয়েছে দুই দিনব্যাপী পণ্য প্রদর্শনী মেলা ও পিঠা উৎসব।
গতকাল বিকাল ৩টায় মেলায় প্রধান অতিথি হিসেবে চাষীর হাট উন্নয়ন প্রকল্পের প্রধান উপদেষ্টা ও হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম এই মেলার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন। উদ্বোধন শেষে তিনি মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

উদ্বোধন শেষে চাষীর হাট উন্নয়ন প্রকল্পের প্রধান উপদেষ্টা ও হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম এলাকাবাসীর উদ্দেশে বলেন, কোনো অঞ্চলকে সমৃদ্ধ করতে হলে নানামুখী উদ্যোগ গ্রহণ করা প্রয়োজন হয়। আমি আমার এলাকার উন্নয়নের জন্য কৃষি ও ক্ষুদ্র শিল্পভিত্তিক নানা উদ্যোগ গ্রহণ করেছি। এই প্রদর্শনী মেলা ও পিঠা উৎসবের মাধ্যমে আমি এই চাষীর হাটকে সারা দেশের মানুষের কাছে পরিচিত করাতে চাই।
তিনি আরও বলেন, এ ধরনের উদ্যোগে এলাকার অর্থনীতি সমৃদ্ধ হয়, জনগণের মাঝে সৌহার্দ্য ও ঐক্য সৃষ্টি হয়। এই আয়োজনে এলাকা বাসীর অভূতপূর্ব সাড়া পেয়ে আমি অভিভূত।

চাষীর হাটে এই প্রথমবার ব্যতিক্রমী ও জাঁকজমকপূর্ণ এই প্রদর্শনী মেলা ও পিঠা উৎসবের আয়োজন করেন চাষীরহাট উন্নয়ন পরিষদ। মেলায় প্রধান আকর্ষণ হিসেবে রয়েছে পিঠা উৎসব। নকশী পিঠা থেকে শুরু করে প্রতি স্টলে দেখা যায় শীতকালীন নানান রকমারী স্বাদের দেশীয় বিভিন্ন পিঠা। এছাড়াও রয়েছে বিভিন্ন বয়সের নারী পুরুষের পোশাক, সু-হাউজ, কসমেটিক্স সামগ্রী, বাচ্চাদের খেলনা, নিজস্ব উৎপাদিত খামারের অর্গানিক মাছ, মাংস, সবজিসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র।
মেলায় কররানী ফুডসহ বিভিন্ন স্টলে রয়েছে ৪০% পর্যন্ত ছাড়। প্রতিটি স্টলে রয়েছে উপচে পরা ভীর ক্রেতাদের।
পুলিশ প্রশাসনের কঠোর নিরাপত্তায় মধ্যে মেলার প্রথম দিন শেষ হয়েছে।

© Yil Dirim Media, 2022 All Rights Reserved.

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...