হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

অনুষ্ঠিত হল কেন্দ্রীয় নারী সম্মেলন-2023

‘জড়তা, অন্ধত্ব, সংকীর্ণতা, ও ধর্মব্যবসার বিরুদ্ধে নারীদের জাগতে হবে, জাগাতে হবে’ এ প্রতিপাদ্য নিয়ে অরাজনৈতিক আন্দোলন হেযবুত তওহীদের কেন্দ্রীয় নারী সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। ১৭ জুন ২০২৩ শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় সভাপতি ডা. মাহবুব আলম মাহফুজের উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে এ আলোচনা অনুষ্ঠানের সুচনা হয়।

হেযবুত তওহীদের কেন্দ্রীয় নারী বিষয়ক সম্পাদক রুফায়দাহ পন্নীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান আত্মাহীন জড়বাদী সভ্যতা মানুষকে ধ্বংসের দ্বারপ্রান্তে উপনীত করেছে। একটি রুদ্ধশ্বাস পরিস্থিতির মধ্য দিয়ে মানবজাতি তাদের সময় পার করছে। দেশীয়, আন্তর্জাতিক, রাজনৈতিক, অর্থনৈতিক প্রতিটি অঙ্গনে অন্যায় ও অসত্যের জয়জয়কার। এই পরিস্থিতি থেকে উত্তরণের উপায় হেযবুত তওহীদ মানুষের সামনে তুলে ধরছে বলে মন্তব্য করেন হোসাইন মোহাম্মদ সেলিম। সমাজে নারীদের অধিকার প্রতিষ্ঠায় ইসলামের সঠিক আদর্শ মানুষের সামনে তুলে ধরতে উপস্থিত সকল নারী নেত্রীদের প্রতি আহ্বান জানান হেযবুত তওহীদের এমাম।

সভাপতির বক্তব্যে সম্পাদক রুফায়দাহ পন্নী বলেন, হেযবুত তওহীদের নারীরা সারাদেশে ইসলামের সঠিক আদর্শ মানুষের সামনে তুলে ধরে যাচ্ছে। এতে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যাচ্ছে ধর্মব্যবসায়ী একটি মহল। এমনকি দেশের বিভিন্ন প্রান্তে হেযবুত তওহীদের নারীরা তাদের আক্রমণের শিকার হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি এসব হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং এ ধরনের প্রতিটি ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের বিচার দাবি করেন।

হেযবুত তওহীদের সাহিত্য বিভাগের সদস্য আদিবা ইসলাম ও নাজমুন নাহার বিথির সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হেযবুত তওহীদের উপদেষ্টা খাদিজা খাতুন, হেযবুত তওহীদের মুখপাত্র ও কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উম্মুত তিজান মাখদুমা পন্নী, নারী মুক্তি আন্দোলনের অগ্রপথিক লেখক ও গবেষক মমতাজ লতিফ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের অধ্যাপক তামান্না রহমান, একুশ আগস্ট গ্রেনেড হামলায় গুরুতর আহত সংগ্রামী নারী নেত্রী বীর মুক্তিযোদ্ধা মেহেরুন নেছা, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার সোসাইটির প্রেসিডেন্ট ও বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের সাধারণ সম্পাদক, বিশিষ্ট গীতিকার আলী আশরাফ আখন্দ। হেযবুত তওহীদের কেন্দ্রীয় তথ্যবিভাগের প্রধান, দৈনিক বজ্রশক্তির সম্পাদক এসএম সামসুল হুদা। কেন্দ্রীয় নারী বিষয়ক উপকমিটির সদস্য আয়েশা সিদ্দিকা, তাসলিমা ইসলাম ও ইলা ইয়াসমিন, দৈনিক দেশেরপত্রের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান প্রমুখ।

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...