হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

রাজধানীতে হেযবুত তওহীদের ঈদ পুনর্মিলনী ও আলোচনা সভা অনুষ্ঠিত

শনিবার (১৫ জুলাই ২০২৩) দিনব্যাপি রাজধানীর গেন্ডারিয়ায় জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে হেযবুত তওহীদের উদ্যোগে ঈদ পুনর্মিলনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার প্রতিপাদ্য ছিল ‘উগ্রবাদ, ধর্মব্যবসা ও অপরাজনীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম অপরিহার্য’।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোর’আন থেকে তেলাওয়াত করেন হেযবুত তওহীদের সদস্য হাফেজ ক্বারী মো. আসাদ মিয়া। এরপর পরিবেশিত হয় হেযবুত তওহীদের দলীয় সঙ্গীত জাতীয় কবির ‘আল্লাহতে যার পূর্ণ ঈমান, কোথা সে মুসলমান’ গানটি। এরপর একে একে বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি, বিশেষ অতিথি ও বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলগণ।

অনুষ্ঠানস্থলে একাধিক প্রজেক্টরের মাধ্যমে হেযবুত তওহীদের বিভিন্ন কার্যক্রম ও হেযবুত তওহীদের উদ্যোগে দেশজুড়ে বহুমুখী উন্নয়ন প্রকল্পের উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এসময় সোনাইমুড়ীর চাষীরহাট নুরুল হক উচ্চ বিদ্যালয়ের সদ্য প্রায়ত শিক্ষার্থী সাব্বিরের মহাপ্রয়াণে শোক প্রস্তাবনা পেশ করে তার স্মরণে বিশেষ ডকুমেন্টরি প্রদর্শিত হয়।

অনুষ্ঠান শুরুর এক পর্যায়ে বেলা ১১টার দিকে অনুষ্ঠানস্থলে প্রবেশ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ও হেযবুত তওহীদের এমাম জনাব হোসাইন মোহাম্মদ সেলিম। এসময় উপস্থিত হেযবুত তওহীদের সদস্যগণ দাঁড়িয়ে মুহুরমুহ করতালির মাধ্যকে তাকে স্বাগত জানান।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বর্তমান সমাজ ব্যবস্থার নানা অসঙ্গতি, বৈষম্যমূলক জীবনব্যবস্থা, ভোগবাদী শাসন ব্যবস্থা, অর্থ ব্যবস্থা, ধর্মীয় দলাদলি, উগ্রবাদ, ধর্মব্যবসা ও ধর্ম নিয়ে অপরাজনীতি, পুঁজিবাদী গণতান্ত্রিক, সেক্যুলার আদর্শনির্ভর রাজনৈতিক দলগুলোর হানাহানি, সংঘাত, অসুস্থ প্রতিযোগিতা নিয়ে আলোচনা করে হেযবুত তওহীদের এমাম। সকল মজলুম, অত্যাচারিত, নিপীড়িতদের প্রকৃত অধিকার ফিরিয়ে দিতে হেযবুত তওহীদের আগমন হয়েছে বলে উল্লেখ করেন তিনি। সবশেষে তিনি উপস্থিত অতিথিদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে পবিত্র ঈদুল ফিতর ও আজহায় সর্বোচ্চ পত্রিকা বিক্রয়কারী জেলা ও ব্যক্তি, প্রকাশনা বিক্রিতে সর্বোচ্চ বিক্রয়কারী জেলা ও ব্যাক্তি, মূমূর্ষ রোগীদের সেরা রক্তদানকারী, কৃষি বিভাগে বিশেষ অবদানসহ মোট ২৬ ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষে মাটি মিউজিকের সৌজন্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

হেযবুত তওহীদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা বিভাগীয় আমির ডা. মাহবুব আলম মাহফুজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, হেযবুত তওহীদের উপদেষ্টা খাদিজা খাতুন, নারী এবং শিল্প ও বাণিজ্য সম্পাদক রুফায়দাহ পন্নী, রংপুর বিভাগীয় আমীর মশিউর রহমান, কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক উম্মুত তিজান মাখদুমা পন্নী, দৈনিক বজ্রশক্তির সম্পাদক এসএম সামসুল হুদা, দৈনিক দেশেরপত্রের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান, কেন্দ্রীয় প্রচার সম্পাদক শফিকুল আলম উখবাহ, উপদেষ্টা মন্ডলির সদস্য জাফর আহম্মেদ, কেন্দ্রীয় শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক সাইফুর রহমান, যুগ্ম নারী বিষয়ক সম্পাদক আয়েশা সিদ্দিকা, অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ধ্রুব পদ পাল প্রমুখ। সঞ্চালনা করেন মোখলেসুর রহমান সুমন ও জিনাত তাবাসসুম। অনুষ্ঠান শেষে মাটি মিউজিকের সৌজন্যে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

 

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...