ঝিনাইদহের মহেশপুরে হেযবুত তওহীদের কর্মীসভা


ঝিনাইদহ প্রতিনিধি :
ঝিনাইদহের মহেশপুরে হেযবুত তওহীদের উদ্যোগে সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতাবিরোধী এক কর্মীসভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে জেলা পরিষদ অডিটরিয়াম, মহেশপুরে এ কর্মীসভার আয়োজন করা হয়।
জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাধারণ মানুষকে সচেতন করার জন্য দেশব্যাপী কাজ করে আসছে হেযবুত তওহীদ। এরই ধারাবাহিকতায় গতকাল মহেশপুরে জেলা পরিষদ অডিটরিয়ামে এক কর্মীসভা ও জঙ্গিবাদবিরোধী আলোচনা সভার আয়োজন করা হয়। গতকাল সকাল ৯ টা থেকে হেযবুত তওহীদের স্থানীয় নেতা-কর্মীরা অনুষ্ঠানস্থলে যোগদান করতে থাকে। সকাল ১১ টার মধ্যে সহস্রাধিক মানুষের উপস্থিতিতে মিলনায়তন কানায় কানায় পূর্ণ হয়ে উঠে। অনুষ্ঠানে হেযবুত তওহীদের জনসচেতনতামূলক বিভিন্ন প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। আরও উপস্থিত ছিলেন মহেশপুর পৌরসভার মেয়র আব্দুর রশিদ খান। প্রধান অতিথি বক্তব্য দেওয়ার পূর্ব মুহূর্তে মহেশপুর থানা পুলিশ অনুষ্ঠান সংক্ষিপ্ত করার অনুরোধ জানান। আয়োজকদের পক্ষ থেকে প্রশাসনিক অনুমতি থাকার কথা বলা হলেও থানা পুলিশ অনুষ্ঠানের সময় দীর্ঘায়িত করার অনুমতি দেয় নি। পরে প্রধান অতিথি হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম নেতা-কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন। এসময় তিনি কর্মীদের উদ্দেশে বলেন, প্রশাসনিক জটিলতার কারণে অনুষ্ঠানটি সম্পূর্ণ করা যাচ্ছে না। তবে হেযবুত তওহীদের জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী কার্যক্রম অব্যাহত থাকবে। অনুষ্ঠানে থানা-পুলিশ বাধা দেওয়ায় এসময় হেযবুত তওহীদের স্থানীয় নেতা-কর্মীরা বিক্ষুব্ধ হয়ে উঠেন ।

ঝিনাইদহ হেযবুত তওহীদের সভাপতি এবং মহেশপুর প্রেসক্লাবের সদস্য শামীম আশরাফ বলেন, “জেলা হেযবুত তওহীদের উদ্যোগে আয়োজিত এ কর্মীসভাটি মহেশপুরে জেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজন করা হয়। জেলা পরিষদ থেকেই অডিটোরিয়াম ব্যবহারের অনুমোদন দেওয়া হয়। পাশাপাশি মহেশপুর থানার ওসি আহম্মেদ কবিরের কাছ থেকেও মৌখিকভাবে অনুমতি নেওয়া হয়েছিল। তিনি আজকে ছুটিতে আছেন । প্রশাসনের সহযোগিতা ও অনুমোদন সাপেক্ষে এর আগেও আমরা জঙ্গিবাদ ও সন্ত্রাসবিরোধী অনেক অনুষ্ঠানের আয়োজন করেছি। কিন্তু আজকে অনুষ্ঠানের মাঝখানে পুলিশের এ ধরনের পদক্ষেপের পেছনে তৃতীয় কোনো গোষ্ঠীর হস্তক্ষেপ রয়েছে বলে আমরা মনে করছি।

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ