ফেনীতে সন্ত্রাস দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই আলোচনা সভা

1
 

জঙ্গিবাদ বিরোধী এই আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে বর্তমানে হেযবুত তওহীদের উদ্যোগে চলছে দেশব্যাপী সন্ত্রাস-জঙ্গিবাদ বিরোধী সুধী সমাবেশ ও র‌্যালি। এরই ধারাবাহিকতায় গত ৩ সেপ্টেম্বর ২০১৬ ফেনী আনন্দ কমিউনিটি সেন্টার, পৌর চত্বর, কলেজ রোডে, ফেনী জেলা হেযবুত তওহীদের আমির দিল আফরোজ এর সভাপতিত্বে জঙ্গিবাদ, ‘সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে হেযবুত তওহীদের নিবেদিতপ্রাণ কর্মীদের পাশাপাশি সর্বস্তরের শত শত জনসাধরণকে স্বতস্ফূর্তভাবে অংশ নিতে দেখা যায়।
উক্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সরকারি কৌসুলী (জি.পি) জেলা ও দায়রা জজ আদালত, ফেনী; সহ-সভাপতি, ফেনী জেলা আওয়ামী লীগ ও সভাপতি, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, ফেনী জেলা; সভাপতি মন্ডলীর সদস্য, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটি, ঢাকা, বীর মুক্তিযোদ্ধা জনাব এ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত এবং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা আওয়ামিলীগের সংগ্রামী সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নূর হোসেন, চট্টগ্রাম বিভাগের হেযবুত তওহীদের আমির, জনাব মো: শফিকুল আলম উখবাহ্। হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক জনাব রিয়াদুল হাসান,।
উক্ত আলোচনা অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের আমির জনাব মসীহ উর রহমান বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সর্মথন করে না। কতিপয় স্বার্থান্বেষী আলেম নামধারী ধর্মব্যবসায়ী মোল্লা শ্রেণি ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন বতমান যে ইসলাম চলছে এটা আল্লাহ ও তার রসুলের (সা.) দেওয়া ইসলাম নয়। আমরা যেভাবে চলছি এভাবে যদি চলতে থাকি তাহলে আফগানিস্তান, সিরিয়ার মত আমাদেরও একই অবস্থা হবে। তাই আমি বলতে চাই এই টার্গেট শুধু দেশের বিরুদ্ধে নয় এই টার্গেট আমাদের প্রিয় ধর্ম ইসলামেরও বিরুদ্ধে। হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক জনাব রিয়াদুল হাসান বলেন, “জনগণকে ইসলামের প্রকৃত শিক্ষা দিতে হবে যা জানতে পারলে পথভ্রষ্টরা তাদের ভুলটা বুঝতে পারবে এবং জনগণও সচেতন হবে। মানুষ যখন নিজেরাই ধর্ম-অধর্মের পার্থক্য বুঝতে সক্ষম হবে তখন কেউ আর তাদেরকে ব্যবহার করে ব্যক্তিস্বার্থ, রাজনৈতিক স্বার্থ হাসিল করতে পারবে না, তাদেরকে দিয়ে মানুষের ক্ষতি হয়, দেশের ক্ষতি হয়, ইসলামের ক্ষতি হয় এমন কোনো কাজে লিপ্ত করতে পারবে না। বর্তমানে পৃথিবীময় শুধু শক্তি প্রয়োগ করে এ সন্ত্রাসবাদের বিরুদ্ধে চেষ্টা চালানো হচ্ছে। আমাদের প্রস্তাবনা হচ্ছে শুধু শক্তি দিয়ে জঙ্গিবাদ নির্মূল হবে না, শক্তি প্রয়োগের পাশাপাশি একটি সঠিক আদর্শও লাগবে যে আদর্শ জঙ্গিবাদের ত্রুটিগুলো সুস্পষ্ট করবে। সেই সঠিক ও নির্ভুল আদর্শটা তুলে ধরেছে হেযবুত তওহীদ।”
হেযবুত তওহীদের সদস্য রবিউল ইসলামের সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের চট্টগ্রাম আঞ্চলিক আমির মেঃ সাইফুল এসলাম এবং হেযবুত তওহীদের সদস্য মোঃ একরামুল হক ভুঁইয়া, মো: জামাল উদ্দীন রুবেল, আব্দুল ওয়াহেদ মামুন, মো:, আজমল হোসাইন, আহাদ আলী, মোঃ গোলাম কবীর, আইমান আম্মদ কামাল, রিয়াদ হোসেন, নিজাম উদ্দিন, আশিক মিয়া সহ আরো স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানে আগত বক্তাগণ

 

বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের আমির মসীহ উর রহমান।
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের আমির মসীহ উর রহমান।

বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান ।
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক রিয়াদুল হাসান ।

 
 
 
 
 
 
 
 
বক্তব্য রাখছেন
বক্তব্য রাখছেন বীর মুক্তিযোদ্ধা জনাব এ্যাডভোকেট প্রিয় রঞ্জন দত্ত

বক্তব্য রাখছেন
বক্তব্য রাখছেন এ্যাডভোকেট নূর হোসেন।

 
 
 
 
 
 
 
 
 

অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দ

 
67
 
 
 
 
 
 
 
 
 

মিডিয়ায় প্রচার

জনপ্রিয় পোস্টসমূহ