ঢাকা, উত্তরখান থানার জিডি- ৭৬৪

ঢাকা, উত্তরখান থানার জিডি- ৭৬৪, তারিখ- ২০/০৫/২০১২ ইং, ধারা- ফৌজদারী কার্যবিধি আইনের ৫৪।
সন্দিগ্ধ আসামী ১. রোকসানা আক্তার মুন্নি (২৬) ও
২. জুলিয়া জেরিন চাঁদনী (১৭)

প্রকৃত ঘটনাঃ এ যামানার এমাম, এমামুয্যামান জনাব মোহাম্মদ বায়াজীদ খাঁন পন্নী’র অনুসারী রোকসানা আক্তার মুন্নি (২৬) ও জুলিয়া জেরিন চাঁদনী (১৭)-দ্বয় ঢাকা, উত্তরখান থানাধীন উজামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় প্রকাশ্যে সর্বসাধারণের মাঝে আল্লাহর মোজে’জা হেয্বুত তওহীদের বিজয় ঘোষণা এবং দাজ্জালের প্রকৃত পরিচয়, ক্ষমতা, প্রতিপত্তি ইত্যাদি বর্ণনা পূর্বক বালাগ (ধর্মীয় দাওয়াত) করাকালীন স্থানীয় কতক লেবাসধারী মোল্লা নিষিদ্ধ সংগঠনের মহিলা জঙ্গি সদস্যারা এলাকায় এসলামের অপ-প্রচার করে কৌশলে সদস্য সংগ্রহের কাজ করছে বলে থানায় বানোয়াট সংবাদ দিলে ও/সি’র নির্দেশে উক্ত এলাকায় টহলরত পুলিশ সদস্যরা মোজাহেদাদের আটক করে থানায় আনলে ও/সি নিজে প্রকৃত ঘটনা শুনে হেযবুত তওহীদ আন্দোলন ও প্রকাশনাসমূহের বৈধতার সকল কাগজাদি দেখে বেআইনী কোন কিছু না পেয়েও মহিলারা কেন এসলামের কথা বলতে বাইরে বেরিয়েছে এরূপ অযৌক্তিক কারণ দেখিয়ে আটককৃতাদের সন্দিগ্ধ আসামী হিসাবে আদালতে সোপর্দ করে।

পুলিশ ফরোয়ার্ডি-এর বক্তব্যঃ আসামীদ্বয় উত্তরখান থানাধীন উজামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তওহীদ প্রকাশনা, মোহাম্মদ বায়াজীদ খান পন্নী লেখকের হেযবুত তওহীদ সংগঠনের বিভিন্ন প্রকার বইপুস্তক ও লিফলেট বিনামূল্যে জনসাধারণের মধ্যে বিতরণ করার সময় স্থানীয় লোকজন সরকার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের কোন সদস্য সন্দেহে তাদের আটক করে সংবাদ দিলে নারী কনস্টেবলসহ ঘটনাস্থলে উপস্থিত হইয়া উক্ত আসামীদেরকে হেফাজতে নিই। তাহারা সরকারের নিষিদ্ধ কোন সংগঠনের সহিত জড়িত থাকতে পারে সন্দেহে তাহাদেরকে ফৌঃ কাঃবিঃ ৫৪ ধারা মতে গ্রেফতার করা হয়। তাহারা কোন ধর্তব্য অপরাধের সহিত জড়িত থাকতে পারে। তাহাদের বিরুদ্ধে তদন্ত চলিতেছে।

তদন্ত প্রতিবেদনঃ আসামীদের বিরুদ্ধে স্থানিয়ভাবে তদন্তকালে স্থানীয় গণ্য- মান্য লোকজনদের জিজ্ঞাসাবাদে এবং প্রকাশ্যে ও গোপনে তদন্তে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীদ্বয় সরকার নিষিদ্ধ কোন সংগঠনের সাথে জড়িত নাই বা সরকার নিষিদ্ধ কোন সংগঠনের সদস্য নয় বলিয়া জানা যায়। তারা ইসলাম ধর্ম প্রচারের উদ্দেশ্যে তওহীদ প্রকাশনার মোহাম্মদ বায়াজীদ খান পন্নী লেখকের হিজবুত তওহীদ সংগঠনের বিভিন্ন প্রকার পুস্তক এবং লিফলেট জনসাধারণের মধ্যে বিতরণ করিয়াছিল। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ধর্তব্য কোন অপরাধ সংঘটনের তথ্য পাওয়া যায় নাই।
তদন্ত প্রতিবেদন দাখিল ১৩/০৬/২০১২ ইং।

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ