জঙ্গিবাদ, সন্ত্রাস ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সাতক্ষীরায় বিশাল র‌্যালি

01গত 2 আগস্ট 2016 তারিখ বিকালে ৫টায় সাতক্ষীরা জেলায় দেবহাটা থানার নোয়াপাড়া বাজারে ডায়মন্ড ক্লাবের সামনে থেকে হেযবুত তওহীদের সাতক্ষীরার জেলা আমির মো. আজাহারুল ইসলাম রঞ্জুর নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে খান দিয়া ব্রিজ প্রদক্ষিণ শেষে ডায়মন্ড ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে ডায়মন্ড ক্লাবের সামনে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের খুলনা বিভাগীয় আমির শেখ মনিরুল ইসলাম। বিশেষ অতিথিদের মধ্যে ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জনাব মো. মাহাবুব আলম (খোকন), সখিপুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড মেম্বার মো. মনিরুজ্জামান মনি, হেযবুত তওহীদের সাতক্ষীরা জেলা আমির মো. আজাহারুল ইসলাম রঞ্জু, পুলিশিনং কমিটির সাধারণ সম্পাদক আবু জাফর বাবুল, নুরুজ্জামান মোল্লা, আফজাল প্রমুখসহ এলাকার শতাদিক সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।
আলোচনা সভাগুলোতে বক্তারা বলেন ,সন্ত্রাস-জঙ্গিবাদ কোন ধর্মই সমর্থন করেনা। কতিপয় স্বার্থান্বেষী মহল ধর্মের অপব্যাখ্যা দিয়ে এদেশের তরুণদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। দীর্ঘ ২১ বছর ধরে হেযবুত তেওহীদ ধর্মের প্রকৃত শিক্ষা সর্বস্তরের মানুষের মাঝে তুলে ধরে আসছে এবং সন্ত্রাস, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতা ও ধর্মের নামে চলা সকল অধর্মের বিরুদ্ধে নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছে। এছাড়া বক্তারা দেশের স্বার্থে, জাতির স্বার্থে জঙ্গিবাদবিরোধী গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
বক্তারা বলেন, জঙ্গিদেরকে যেহেতু উৎসাহিত করা হয় কোর’আন-হাদিসের বিকৃত ব্যাখ্যা থেকে তাই কোর’আন-হাদিস থেকেই এর সঠিক ব্যাখ্যা উপস্থাপনের মাধ্যমে এই বিকৃত আদর্শের অসারতা প্রমাণ করতে হবে। প্রমাণ করে দিতে হবে জান্নাত লাভের আশায় এই পথে যারা জীবন দিচ্ছে তারা কেবল দুনিয়াই হারাচ্ছে না, জাহান্নামের পথও সুগম করছে। গুলশান, শোলাকিয়ার ঘটনার পর থেকে অনেক রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন জঙ্গিবাদের বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে নানা পদক্ষেপ গ্রহণ করছে।
এসময় আয়োজকেরা বলেন, হেযবুত তওহীদ ২০০৯ সাল থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে নানা কার্যক্রম চালিয়ে আসছে। আর বিগত চার বছরে দেশের সর্বত্র সন্ত্রাস-জঙ্গিবাদ, অপরাজনীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে ৪০ হাজারের উপরে জনসভা, সেমিনার, আলোচনা সভা, মতবিনিময় সভা, পথসভা এবং বই, পত্রিকা, হ্যান্ডবিল বিতরণ ইত্যাদি কার্যক্রম চালিয়ে আসছে। হেযবুত তওহীদ বহুদিন থেকে বলে আসছে জঙ্গিবাদ নির্মূলের সঠিক আদর্শটি তাদের কাছে আছে, সেই আদর্শ মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে আর কেউ যেমন জঙ্গিতে পরিণত হবে না তেমনই অনেক জঙ্গিও তাদের ভুল বুঝে এই ভ্রান্ত পথ ত্যাগ করবে।

অনুষ্ঠানে বক্তব্যরত বক্তাগণ

speech

র‌্যালি

rally

মিডিয়ায় প্রচার

https://www.youtube.com/watch?v=YvtNFYoh9Kc

 

জনপ্রিয় পোস্টসমূহ