গাইবান্ধার সাদুল্ল্যাপুরে সন্ত্রাস-জঙ্গিবাদবিরোধী সমাবেশ ও র‌্যালী

 

Gaibandha

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে হেযবুত তওহীদের চলমান নানামুখি কর্মসূচির ধারাবাহিকতায় গত ২৯ জুলাই ২০১৬ তারিখে গাইবান্ধা জেলায় অনুষ্ঠিত হয়েছে জঙ্গিবাদবিরোধী র‌্যালি ও আলোচনা সভা।

২৯ জুলাই ২০১৬ তারিখ জেলার সাদুল্ল্যাপুর উপজেলায় হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদবিরোধী র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিকেল ৩টায় র‌্যালির পূর্বে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা বিরোধী স্লোগান সহযোগে উপজেলা আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধাদের বিভিন্ন সংগঠন, জাতীয় যুবসংহতি, রসূলপুর ইউনিয়ন উন্নয়ন ফোরামসহ বিভিন্ন ব্যানারে সমাবেশ স্থলে উপস্থিত হয়ে হেযবুত তওহীদের সাথে একাত্মতা ঘোষণা করেন। পরে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ বিরোধী প্ল্যাকার্ড, ব্যানার, স্লোগান সম্বলিত একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে যাত্রা করে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাদুল্ল্যাপুর থানা সংলগ্ন পাবলিক লাইব্রেরি চত্বরে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে হেযবুত তওহীদের গাইবান্ধা জেলা আমির মো. তাজুল ইসলামের সভাপতিত্বে পাবলিক লাইব্রেরি চত্বরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাদুল্ল্যাপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান বিপ্লব। এসময় আরও বক্তব্য রাখেন হেযবুত তওহীদের রংপুর বিভাগীয় আমীর আশেক মাহমুদ, রংপুর জেলা আমির আব্দুল কুদ্দুস শামীম, জাতীয় যুবসংহতির উপজেলা সভাপতি আল-মামুন আজমী, দৈনিক বজ্রশক্তির রংপর ব্যুরো প্রধান আমিরুল ইসলাম, দিনাজপুরের নবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. রুহুল আমীন প্রধান প্রমুখ, গাইবান্ধা জেলা মটর মালিক শ্রমিক সমিতির সদস্য রেজাউল করিম, রসুলপুর ইউনিয়ন উন্নয়ন ফোরামের সভাপতি নিতাই চন্দ্র, সাধারণ সম্পাদক বেলাল হোসেন, হেযবুত তওহীদের সাদুল্ল্যাপুর শাখা আমীর জাইদুল ইসলাম, সদস্য মো. রুহুল আমিন রানাসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া-কর্মী এবং স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান বিপ্লব তার বক্তব্যে সকলকে সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। তিনি হেযবুত তওহীদের কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে সহযোগিতার আশ্বাস দেন।
হেযবুত তওহীদের বিভাগীয় আমীর আশেক মাহমুদ তাঁর বক্তব্যে বলেন, “আজকে যারা ইসলামের নাম ব্যবহার করে সন্ত্রাস ও জঙ্গিবাদী কর্মকা- করছেন তাদের ইসলাম আর আল্লাহ্ ও তার রাসুল (স:) এর ইসলাম এক নয়। এ মহাসত্যটি আজকে জাতির সামনে পরিষ্কারভাবে উপস্থাপন করতে হবে। জঙ্গিবাদ নির্মূলে প্রত্যেককে নিজ-নিজ অবস্থান থেকে সচেতন হয়ে কাজ করতে হবে। প্রতিটি মানুষের মাঝে ধর্মের প্রকৃত শিক্ষা ছড়িয়ে দিতে হবে। ১৬ কোটি বাঙ্গালিকে ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদমুক্ত সোনার বাংলা গড়ে তুলতে হবে।”
সভাপতির বক্তব্যে গাইবান্ধা জেলা আমির বলেন, “আল্লাহ রসুলের প্রকৃত ইসলাম গত ১৪শ বছর ধরে বিকৃত হতে হতে বর্তমান অবস্থায় এসে পৌঁছেছে। আজ যে ইসলাম চলছে এটা বিকৃত ইসলাম। আল্লাহ রসুলের ইসলাম ছিল ন্যায়, মানবতা ও শান্তির প্রতীক। সেই প্রকৃত ইসলাম আমরা পেয়েছি হেযবুত তওহীদের প্রতিষ্ঠাতা এমামুযযামান জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর কাছে। এই প্রকৃত ইসলাম সকল মানুষের মধ্যে ছড়িয়ে দিতে পারলে আজকের এই জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতা সহ ধর্মের নামে সকল অপকর্ম চিরতরে নির্মূল হয়ে যাবে ইনশাল্লাহ।”

আনুষ্ঠানে আগত বক্তাগণ

বক্তব্য রাখছেন আশেক মাহমুদ
বক্তব্য রাখছেন আশেক মাহমুদ
12345
বক্তব্য রাখছেন শাহরিয়ার খান বিপ্লব

 

 

 

 

 

 

 

র‌্যালী

123Gaibandha

 

1234

 

 

 

মিডিয়ায় প্রচার

 

 

 

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ