হেযবুত তওহীদ

মানবতার কল্যাণে নিবেদিত

রাজধানীর গেণ্ডারিয়ায় হেযবুত তওহীদের উদ্যোগে আলোচনা সভা

সন্ত্রাস, জঙ্গিবাদ, ধর্মব্যবসা, সাম্প্রদায়িকতা ও ধর্ম নিয়ে অপ-রাজনীতিসহ সকল প্রকার অন্যায় অবিচারের বিরুদ্ধে এবং ন্যায়ের পক্ষে দেশের সকল মানুষকে সচেতন করার লক্ষ্যে দেশব্যাপী কার্যক্রম চালিয়ে যাচ্ছে মানবতার কল্যাণে নিবেদিত আন্দোলন হেযবুত তওহীদ। ধর্মের প্রকৃত শিক্ষা দেশের সর্বস্তরের জনগণের মাঝে ছড়িয়ে দিতে দেশব্যাপী লক্ষাধিক সভা, সেমিনার, র‌্যালিসহ বিভিন্ন জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে আন্দোলনটি। এরই ধারাবাহিকতায় গত ১৬ ফেব্রুয়ারি ২০১৮ তারিখে রাজধানীর গেণ্ডারিয়ার জহির রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে মুখ্য আলোচকের বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।
সভায় সভাপতিত্ব করেন হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক বজ্রশক্তির সম্পাদক ও প্রকাশক এস এম সামসুল হুদা, ৪২, ৪৩, ৪৪নং ওয়ার্ড কাউন্সিলর নাসিমা আহমেদ, ৪৫, ৪৬, ৪৭নং ওয়ার্ড কাউন্সিলর হেলেনা আক্তার, হেযবুত তওহীদের সাহিত্য সম্পাদক মো. রিয়াদুল হাসান, ঢাকা মহানগর হেযবুত তওহীদের সভাপতি মো. আলী হোসেন, হেযবুত তওহীদের ঢাকা মহনগর দক্ষিণের সভাপতি মো. শরীফুল ইসলাম ও যাত্রাবাড়ী থানা সভাপতি আরিফ হোসেন সজল।
মুখ্য আলোচকের বক্তব্যে হেযবুত তওহীদের এমাম বলেন, মানুষ হচ্ছে সর্বশক্তিমান স্রষ্টার শ্রেষ্ঠ সৃষ্টি। তাই মানুষকে পশুর মত জীবন যাপন করলে চলবে না। মানুষকে তার চিন্তাশক্তি কাজে লাগাতে হবে। বর্তমানে আমাদের সমাজের সর্বত্র অন্যায়-অশান্তির জয়-জয়কার। এথেকে মুক্তির প সম্পর্কে আজ মানুষকে ভাবতে হবে, চিন্তা করতে হবে। তিনি বলেন, আজ পুরো বিশ্বজুড়ে চলছে ক্ষমতার লড়াই। সাম্রাজ্যবাদী শক্তিগুলো আজ একে অন্যের সাে হুমকির ভাষায় কথা বলছে। সীমান্তজুড়ে বসানো হয়েছে পাহারা, সমুদ্রে সব সময় টহল দিচ্ছে প্রহরীরা। সকলের মধ্যে এখন শত্রু দ্বারা আক্রান্ত হওয়ার ভয়। পুরো মানব জাতি এখন সংকটাপন্ন জীবন যাপন করছে। এমতাবস্থায় সচেতন ও মানবতাবাদী মানুষের পক্ষে নির্বিকার বসে থাকা সম্ভব নয়। তিনি বলেন, সারা বিশ্বের সম্পদ কুক্ষিগত হয়ে আছে গুটিকয় পুঁজিবাদী ব্যক্তির হাতে। অপরপক্ষে বিশ্বব্যাপী অসংখ্য মানুষের দিন কাটছে অনাহারে-অর্ধাহারে। এসব সংকট থেকে বাঁচতে বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক সংস্থা পর্যন্ত গঠন করা হয়েছে, কিন্তু কাক্সিক্ষত সেই শান্তি আসেনি। তাই এখন আমাদেরকে এই সংকট থেকে বাঁচার উপায় খুঁজতে হবে।
হেযবুত তওহীদের এমাম বলেন, এ সংকট থেকে বাঁচার একমাত্র প হচ্ছে ধর্মের প্রকৃত শিক্ষা নিজেদের মধ্যে ধারণ করে বাস্তব জীবনে এর প্রতিফলন ঘটানো। তিনি বলেন, ধর্মের প্রকৃত শিক্ষাকে সকলের সামনে তুলে ধরছে হেযবুত তওহীদ। আপনারা সকলে হেযবুত তওহীদের এই জনহিতৈষী কাজে সহযোগিতা করুন। তাহলেই ধংসের এই প থেকে বেরিয়ে আসতে পারবে সমগ্র মানবজাতি।
বক্তব্যের শেষ পর্যায়ে হেযবুত তওহীদের এমাম অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। অনুষ্ঠানের শেষ পর্যায়ে উপস্থিত গুণীজন ও আলেম-ওলামাগণ হেযবুত তওহীদের এমামের বক্তব্যের সাথে একাত্মতা প্রকাশ করেন এবং এ বিষয়ে তাদের মতামত ব্যক্ত করে মানবতার কল্যাণে হেযবুত তওহীদের নিঃস্বার্থ কার্যক্রমে সহযোগিতার আশ্বাস দেন।

সার্চ করুন

যুক্ত হোন আমাদের ফেসবুক পেজের সাথে...