মৌলভীবাজারে হেযবুত তওহীদের আলোচনা সভা

সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসা, ধর্ম নিয়ে অপরাজনীতিসহ সর্বপ্রকার অন্যায়ের বিরুদ্ধে এবং সত্য ও ন্যায়ের পক্ষে দেশের মানুষকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে দেশব্যাপী নিঃস্বার্থ কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে মানবতার কল্যাণে নিবেদিত আন্দোলন হেযবুত তওহীদ। এরই ধারাবাহিকতায় গত ১৯ মার্চ ২০১৮ মৌলভীবাজারের জুড়ী উপজেলা শিশু পার্কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেটিভি অনলাইন-এর চেয়ারম্যান ও বাংলাদেশ অনলাইন টেলিভিশন এসোসিয়েশনের সভাপতি এবং হেযবুত তওহীদের সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান, হেযবুত তওহীদের যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল আলম উখবাহ, ৩নং পশ্চিম জুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্রী শ্রীকান্ত দাশ, জুড়ী উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শ্রী কুলেশ চন্দ্র চন্দ মন্টু, জুড়ী উপজেলা যুবলীগের সভাপতি মামুনুর রশিদ সাজু, সাধারণ সম্পাদক শেখরুল ইসলাম, শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক শ্রী রিংকু রঞ্জন দাশ, সিলেট ডিভিশন উন্নয়ন সংস্থার প্রেসিডেন্ট লেকচারার এইচ. এম. এ কাদির।
মুখ্য আলোচক তার বক্তব্যে বলেন, মানুষ নামাজ পড়ছে, মসজিদ নির্মাণ করছে, আমলে যেন ভুল না হয় তার জন্য অতি যত্নে সুরা-কেরাত মুখস্থ করছে, হজ্ব করতে যাচ্ছে লক্ষ লক্ষ টাকা খরচ করে। কিন্তু আজ সমষ্টিগতভাবে পুরো মানবজাতি আল্লাহর হুকুম প্রত্যাখ্যান করেছে। ফলে তাদের এই আমল দিয়ে একটা ভূখণ্ড রক্ষা করা যাচ্ছে না, একজন বোনের ইজ্জত রক্ষা করা যাচ্ছে না, একজন ভাইয়ের জীবন রক্ষা করা যাচ্ছে না, কাজেই এই আমল দিয়ে কেউ জান্নাতেও যেতে পারবে না। হেযবুত তওহীদের এমাম আরও বলেন, কোনো কাজই আমরা উদ্দেশ্যহীনভাবে করি না। সারাদিন যা-ই করি সবকিছুরই কোনো না কোনো উদ্দেশ্য থাকে; আমরা জেনে বুঝেই সকল কাজ করি। কিন্তু ইসলামের ক্ষেত্রে ঠিক বিপরীত চিত্র দেখা যায়। মানুষ আমল করছে কিন্তু কেন করছে তা জানে না, কেউ প্রশ্নও করে না। ইসলামের কোনো বিষয় বা আমল সম্পর্কে সামগ্রিক ধারণাকেই ইসলামি পরিভাষায় আকীদা বলে। আজকে আমরা ইসলামের আকীদা ভুলে গেছি। আপনাকে যদি কেউ পানির গ্লাস দেখিয়ে বলে- এটা হচ্ছে অস্ত্র, এটা দিয়ে মানুষের মাথায় আঘাত করতে হয়, তাহলে সেটার আকীদা ভুল হলো। আর আকীদা ভুল হলে ঈমান অর্থহীন, আমল হলো ভুল। যে গ্লাস দিয়ে পানি খাওয়ার কথা ছিল, সেই গ্লাস দিয়ে আপনি মানুষকে আহত করে বেড়াবেন। এভাবে ইসলামের আকীদা ভুলে যাওয়ার পরিণতিতেই ধর্মের নামে সন্ত্রাস, জঙ্গিবাদ, অপরাজনীতি ও সাম্প্রদায়িকতার জন্ম হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হেযবুত তওহীদের জুড়ী উপজেলা সভাপতি শাহ আলম।

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ