বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে সর্বধর্মীয় সম্মেলন

বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সর্বধর্মীয় সম্মেলনে আগত অতিথিবর্গ;
বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত সর্বধর্মীয় সম্মেলনে আগত অতিথিবর্গ;

বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে গত ২৯ অক্টোবর ২০১৪ বুধবার বেলা ১১ টায় দৈনিক বজ্রশক্তি ,দৈনিক দেশেরপত্র ও দৈনিক নিউজ এর উদ্দোগে এক সর্বধর্মীয় সম্মেলন সভার আয়োজন করা হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব কাজী আবুল কালাম আজাদ ,সভাপতি বরিশাল প্রেসক্লাব, সম্পাদক ও প্রকাশক দৈনিক শাহনামা ও সম্পাদক মন্ডলির সভাপতি দৈনিক বাংলার বণে। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মীর মনিরুজ্জামান সম্পাদক দৈনিক সত্য সংবাদ ,ফাদার বরুন গোমেজ, পাল পুরহিত ক্যাথলিক চার্চ বরিশাল। শ্রী রতন কুমার সরকার, প্রভাষক পশ্চিম শ্যামপুর বি এম আলিম মাদ্রাসা বাকেরগঞ্জ। মোঃ মাহবুব আলম মজুমদার, সাধারণ সম্পাদক নাট্য নিকেতন পাঠক মজলিস বরিশাল। শেখ কামাল, রিপোর্টার দ্যা ক্রাইম ওয়াচ ও মানবাধিকার কর্মী। সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ রুহুল আমিন আঞ্চলিক ব্যুরো প্রধান বরিশাল। এছাড়া আরো উপস্থিত ছিলেন বরিশালের বিভিন্ন গণ মাধ্যমের কর্মীবৃন্দ, অনুষ্ঠান টি সঞ্চালনায় ছিলেন দেশেরপত্রের যুগ্ম সম্পাদক জনাব ডাঃ মোঃ মাহবুব আলম মাহফুজ। অনুষ্ঠানের শুরুতে লিখিত বক্তব্য পাঠ করে শোনান জনাব মোঃ রুহুল আমীন, সভায় বক্তাগণ দেশেরপত্রের উত্থাপিত বিষয়ের প্রতি ঐকমত্য পোষণ করেন। শ্রী রতন কুমার সরকার তার বক্তব্যে বলেন দেশেরপত্র মানবতার কল্যাণে কাজ করছে, তাদের কাছ থেকে মানবতার শিক্ষা নেওয়া উচিত। এবং যার যার কর্মক্ষেত্রে এ শিক্ষা কাজে লাগিয়ে একটি সুন্দর সমাজ গড়ে তোলা সম্ভব। ফাদার বরুন গোমেজ বলেন আল্লাহকে ভালোবাসতে হলে আগে মানুষকে ভালোবাসতে হবে, মানুষকে ভালো না বাসলে আল্লাহকে ভালোবাসা যাবে। সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে কারো উপর ধর্ম চাপিয়ে দেওয়া উচিত নয়। জনাব বায়াজীদ খান পন্নী যে উদ্দোগ গ্রহণ করেছেন তাকে আমি সাধুবাদ জানাই, এই মতাদর্শ ছাত্র শিক্ষক বিভিন ধর্ম বর্ণ সকল মানুষের মাঝে ছড়িয়ে দিতে পারলে সুফল পাওয়া যাবে। কারণ প্রত্যেক ধর্মের মৌলিক শিক্ষা এক ।
1
পাশের ছবিতে অনুষ্ঠানে প্রধান অতিথি জনাব কাজী আবুল কালাম আজাদ ,সভাপতি বরিশাল প্রেসক্লাব, সম্পাদক ও প্রকাশক দৈনিক শাহনামা ও সম্পাদক মন্ডলির সভাপতি দৈনিক বাংলার বণে,এবং ডাঃ মোঃ মাহবুব আলম মাহফুজ, যুগ্ম সম্পাদক দৈনিক দেশেরপত্র।

মোঃ মাহবুব আলম মজুমদার বলেন, বর্তমানে আমরা সৃষ্টির শ্রেষ্ঠ জীব হিসাবে দাবি করতে পারিনা, এটা শুধু আমাদের কর্মকাণ্ডের কারনে। বর্তমানে আমরা ইবলিশের অনুসারী, এখান থেকে সরে এসে মানবতার জন্য কাজ করতে হবে। মীর মনিরুজ্জামান বলেন বর্তমানে আমরা কেউ ঐক্যবদ্ধ নেই আমাদের কারো মধ্যে মানবতা নেই। দেশেরপত্রের সকল শ্লোগান গুলো খুবই সুন্দর। ডকুমন্টারিটি অত্যন্ত সুন্দর। আপনাদের পত্রিকায় দেশের মানুষের কথা বেশি বেশি করে লিখুন। প্রধান অতিথির বক্তব্যে জনাব কাজী আবুল কালাম আজাদ বলেন আপনাদের এই দিক নির্দেশনা মোতাবেক কাজ করতে হলে আতœত্যাগ প্রয়োজন।আজ যারা ধর্মীয় লেবাস পড়ে কথা বলে দাঙ্গা হাঙ্গামা করে, আমরা তাদেরকে মৌলবাদী বলি। আসলে প্রকৃত মৌলবাদী তারা নয়। প্রকৃত মৌলবাদীর সংখ্যা খুব কম। আমি মনে করি বাংলাদেশে সঠিক গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আপনাদের এই কার্যক্রম চালিয়ে যাওয়া জরুরি। আপনাদের এই কার্যক্রম সকল পর্যায়ে চালিয়ে যাওয়ার জন্য অনুরোধ করছি । কারণ সকল মানুষের জানা দরকার অনেক মানুয় জানতে চায় পরিশেষে তিনি মাননীয় এমামুযযামান কে ও দেশেরপত্রের সকল কে ধন্যবাদ জানান।
01

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ