নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে জঙ্গিবাদবিরোধী র‌্যালি ও সমাবেশ

1

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে গত ০৮ আগস্ট ২০১৬ তারিখ হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদবিরোধী র‌্যালি ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। বেলা ১১টায় থানার চৌধুরিবাড়ী স্ট্যান্ড এর রেল লাইন আদর্শ বাজার থেকে চৌধুরী বাড়ি আদর্শ বাজার কমিটির সাধারণ সম্পাদক দীল মো. দিলুর নেতৃত্বে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি চৌধুরী বাড়ি স্ট্যান্ড হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে লক্ষ্মীনারায়ণ কটনমিল উচ্চ বিদ্যালয় মাঠে এসে সমাবেশে মিলিত হয়।

হেযবুত তওহীদের নারায়ণগঞ্জ জেলা আমির মো. রুহুল আমিন মৃধার সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন বন্ধু পরিবহনের এমডি মো. সাইফুল ইসলাম ভুঁইয়া। মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমির মাহবুব আলম। বিশেষ অতিথি ছিলেন চৌধুরী বাড়ি আদর্শ বাজার কমিটির সাধারণ সম্পাদক দীল মো. দিলু, লক্ষ্মীনারায়ণ কটনমিল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. আমিনুল হক।
অনুষ্ঠানের মুখ্য আলোচক হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমির মাহবুব আলম বলেন, যে জঙ্গিবাদের করাল থাবায় ধ্বংস হয়ে গেছে ইরাক, আফগানিস্তান, সিরিয়া, লিবিয়া ইত্যাদি একটার পর একটা মুসলিম দেশ সেই একই জঙ্গিবাদ হানা দিয়েছে আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশে। হলি আর্টিজানে ও শোলাকিয়া ঈদের জামাতের নিকটে জঙ্গি হামলার পর এটা সকলেই উপলব্ধি করেছেন যে, বাংলাদেশে জঙ্গিবাদ সংকট ভয়াবহ আকার ধারণ করেছে। এখন অনেকেই এর বিরুদ্ধে কথা বলছেন। কিন্তু বিগত চার বছরে আমরা হেযবুত তওহীদ ৪০ হাজারেরও বেশি সভা, সেমিনার, পত্র-পত্রিকার মাধ্যমে এই আশঙ্কাই প্রকাশ করে আসছিলাম। আমরা মনে করি, আজকে এই পরিস্থিতিতে জঙ্গিবাদের বিরুদ্ধে কেবল সরকার বা আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর একক প্রচেষ্টা যথেষ্ট নয়। বরং আমাদের সকলকে সোচ্চার হতে হবে এবং ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। এই জঙ্গিবাদকে সমূলে উৎপাটন করে দেশকে রক্ষা করতে হবে। এর জন্য কেবল শক্তি প্রয়োগ নয়, চাই আদর্শিক লড়াই। সেই আদর্শিক লড়াইয়ের মধ্য দিয়ে জাতিকে জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ করার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে হেযবুত তওহীদ। তিনি তার বক্তব্যে জঙ্গিবাদের প্রেক্ষাপট তুলে ধরেন এবং বর্তমান বাংলাদেশের জঙ্গি সংকটের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।
প্রধান অতিথির বক্তব্যে সাইফুল ইসলাম ভুঁইয়া বলেন, ‘হেযবুত তওহীদের জঙ্গিবাদবিরোধী কার্যক্রমকে আমি আমার অন্তরের অন্তঃস্থল থেকে সাধুবাদ জানাই। আজ দেশের এই পরিস্থিতিতে তারা যে ভূমিকায় অবতীর্ণ হয়েছেন তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। আমি হেযবুত তওহীদের যেকোন অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করব।’

 

অনুষ্ঠানে আগত বক্তারা

বক্তব্য রাখছেন আদর্শ বাজার কমিটির সাধারণ সম্পাদক দীল মো. দিলু।
বক্তব্য রাখছেন আদর্শ বাজার কমিটির সাধারণ সম্পাদক দীল মো. দিলু।
বক্তব্য রাখছেন বন্ধু পরিবহনের এমডি মো. সাইফুল ইসলাম ভুঁইয়া।
বক্তব্য রাখছেন বন্ধু পরিবহনের এমডি মো. সাইফুল ইসলাম ভুঁইয়া।

 

 

 

 

 

 

 

 

 

 

বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমির মাহবুব আলম।
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের ঢাকা বিভাগীয় আমির মাহবুব আলম।
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের নারায়ণগঞ্জ জেলা আমির মো. রুহুল আমিন মৃধাঅ
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের নারায়ণগঞ্জ জেলা আমির মো. রুহুল আমিন মৃধাঅ

 

 

 

 

 

 

 

 

 

র‌্যালী

 

 

1213

 

 

 

 

 

 

 

 

 

1415

 

 

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার

 

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ