ঠাকুরগাঁওয়ে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন

নোয়াখালীর সোনাইমুড়িতে হেযবুত তওহীদের দুই সদস্যকে হত্যা, বাড়ি-ঘর লুটপাট ও অগ্নিসংযোগের সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে হেযবুত তওহীদ। গত ১ এপ্রিল, ২০১৭ তারিখ শনিবার বেলা ১১টায় উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করে ঠাকুরগাঁও জেলা হেযবুত তওহীদ।
সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশে লিখিত বক্তব্য পাঠ করেন হেযবুত তওহীদের ঠাকুরগাঁও জেলা সভাপতি মো. শাহাবুল ইসলাম। এসময় তিনি বলেন, ‘ হেযবুত তওহীদ আন্দোলনের প্রতিষ্ঠালগ্ন অর্থাৎ ১৯৯৫ইং সাল থেকেই আমাদের বিরোধিতায় অবতীর্ণ হয়েছে এক শ্রেণির ধর্মব্যবসায়ী। তারা ওয়াজে, খোতবায়, হাটে বাজারে সর্বত্র অপপ্রচার চালিয়ে মানুষকে আমাদের উপর হামলা করতে উস্কানি দিয়ে গেছে। এর ফলে আমরা বহু জায়গায় বহুবার আক্রান্ত হয়েছি। আমাদের বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। আমাদেরকে লক্ষ্যবস্তু বানানোর কারণ, একমাত্র আমরাই এদেশে ধর্মের দোহাই দিয়ে অর্থনৈতিক, রাজনৈতিক স্বার্থ হাসিল, সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদসহ ধর্মের নামে প্রচলিত প্রতিটি অন্যায়ের বিরুদ্ধে নিজেদের জীবন-সম্পদ উৎসর্গ করে আদর্শিক লড়াই চালিয়ে যাচ্ছি। যারা ধর্মকে তাদের রুটি রুজি ও কায়েমী স্বার্থের হাতিয়ার বানিয়ে নিয়েছে, আমাদের এই সত্য তুলে ধরার দরুন তাদের মুখোশ খুলে যাচ্ছে, জনসাধারণের উপর থেকে তাদের প্রভাব হারিয়ে যাচ্ছে।’
ঘটনার বর্তমান পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, তাদের দায়েরকৃত মামলার মোট ৮৩ জন আসামির মধ্য থেকে অল্প কয়েকজনকে আজ পর্যন্ত আইনের আওতায় আনা হয়েছে। তারা সবাই এখন জামিনেই আছে এবং সকল আসামিই এলাকায় দাপটের সাথে ঘুরে বেড়াচ্ছে এবং আবারো অনুরূপ ঘটনার পুনরাবৃত্তি ঘটানোর হুমকি-ধামকি দিয়ে আসছে।’
হেযবুত তওহীদ নেতৃবৃন্দ সকল আসামিদের এবং যারা ঘটনার পূর্বে নামঠিকানা বিহীন উস্কানিমূলক হ্যান্ডবিল বিতরণ করেছিল সেই নেপথ্য নায়কদেরকে দ্রুত আইনের আওতায় আনার দাবি পেশ করেন। উক্ত ঘটনায় ভস্মীভূত ঘরসমূহ পুনর্নিমাণ ও ক্ষতিগ্রস্ত হেযবুত তওহীদ সদস্যদের ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করার দাবিও তারা জানান।
এসময় আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি মো. গোলাম রব্বানী, সাধারণ সম্পাদক মো. জিয়াউল্লাহ রিমু, আইন সহায়তা কেন্দ্রের(আসক) জেলা সভাপতি এ্যাড. আজম রহমানসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার স্থানীয় গণমাধ্যম-কর্মীবৃন্দ।
সম্মেলনে আরো উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের পীরগঞ্জ উপজেলা সভাপতি কুদ্দুস মাহামুদ, দৈনিক বজ্রশক্তির বিশেষ প্রতিনিধি মো. মামুনুর রশিদ প্রমুখ।

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ