চাঁদপুরে সন্ত্রাস দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই আলোচনা সভা

হেযবুত তওহীদের উদ্যোগে গত ২৭ আগস্ট ২০১৬ চাঁদপুরে ‘বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার নানামুখী ষড়যন্ত্র মোকাবেলায় ও সন্ত্রাস দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দুপুরে চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে উক্ত আলোচনা সভার আয়োজন করা হয়।
হেযবুত তওহীদের চট্টগ্রাম বিভাগীয় আমীর ও দৈনিক বজ্রশক্তির নির্বাহী সম্পাদক শফিকুল আলম উখবাহ্র সভাপতিত্বে আলোচন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ। প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন হেযবুত তওহীদের আমীর মসীহ্ উর রহমান।
সভাপতির বক্তব্যে শফিকুল আলম উখবাহ্ বলেন, “হেযবুত তওহীদ ২০০৯ সাল থেকে জঙ্গিবাদের বিরুদ্ধে কাজ করে আসছে। গত চার বছরে আমরা সারা দেশে ৪০ হাজারেরও বেশি কর্মসূচি পালন করেছি এই জঙ্গিবাদের বিরুদ্ধে। আমরা সরকারের নীতি-নির্ধারকদের কাছেও গিয়েছি। জঙ্গিবাদ দমনে আমরা আমাদের আদর্শ দিয়ে কাজ করে যাচ্ছি।” তিনি বলেন, “জঙ্গিবাদ যেহেতু একটি বিকৃত আদর্শ, তাই একে দমন করতে হলে শক্তি প্রয়োগের পাশাপাশি সঠিক আদর্শ প্রচার করতে হবে।”
প্রধান অতিথি চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, ‘অনেকে আছেন যারা মঞ্চে উঠে প্রথমে দুয়েক মিনিট কোরআন হাদিসের আলোচনা করেন। এক পর্যায়ে তারা প্রতিপক্ষকে ঘায়েল করতে মিথ্যা অপবাদ, গীবত করতে শুরু করে। কোরআন হাদিসের নাম করে মিথ্যা ফতোয়া দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার প্রচেষ্টায় ব্যস্ত থাকে। এভাবে ধর্মকে স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহার করার কোনো সুযোগ নেই।’ জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি বলেন, ‘সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া আমাদের সামাজিক ও ঈমানী দায়িত্ব। আমরা আমাদের এই দায়িত্ব যথাযথভাবে পালন করব ইনশা’ল্লাহ।’
বিশেষ অতিথির বক্তব্যে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও চাঁদপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান ইউছুফ গাজী বলেন, ‘ইসলামে হিংসা, বিদ্বেষ, মারামারি-হানাহানির কোনো স্থান নেই। পৃথিবীতে এই একটি মাত্র ধর্ম ইসলাম, যার নামই শান্তি। আজকে মানুষকে, আশরাফুল মাখলুকাতকে সেই ইসলামের নাম করে হত্যা করা হচ্ছে, কেন করা হচ্ছে? জানি না। ইসলামের নামে এই সন্ত্রাসের বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ থাকব। এর বিরুদ্ধেই সংগ্রাম করে যাব।’
প্রধান আলোচক হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান এসময় বলেন, “পাশ্চাত্য সাম্রাজ্যবাদী শক্তিই এই সন্ত্রাসীদের গড়ে তুলেছে। আজকের এই আল-কায়েদা, তালেবান তাদেরই হাতে গড়া। এই আইএস গড়ে ওঠার পেছনেও তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদ রয়েছে বলে গবেষকরা প্রমাণ করেছেন। তারা মূলত মুসলিম দেশগুলোকে অস্থিতিশীল করে তুলে বিশ্বময় তাদের কর্তৃত্ব ও অস্ত্রব্যবসা বজায় রাখার জন্য এই জঙ্গিবাদকে মদদ দিয়ে যাচ্ছে।” মসীহ উর রহমান এসময় বলেন, “জঙ্গিবাদ দমনের নাম করে তারা ইরাক, সিরিয়া ধ্বংস করে দিয়েছে। আজকে বাংলাদেশকে নিয়েও একই ষড়যন্ত্র চলছে।” তিনি বলেন, এই ষড়যন্ত্র থেকে দেশকে রক্ষা করতে হলে পুরো জাতিকে ঐক্যবদ্ধ হতে হবে বলে অভিমত ব্যক্ত করেন। আর হেযবুত তওহীদ জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য নিঃস্বার্থভাবে কাজ করে যাচ্ছেন বলেও এ সময় তিনি জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ও চাঁদপুর সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মো. ইউছুফ গাজী, দৈনিক বজ্রশক্তি পত্রিকার সম্পাদক ও প্রকাশক এস এম সামসুল হুদা, চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, হেযবুত তওহীদের চাঁদপুর জেলা আমীর হোসনে মোবারক আজাদ, জেলা শ্রমিকলীগের সভাপতি নুরুল ইসলাম মিয়াজী, থানা যুবলীগের সাধারণ সম্পাদক মুকবুল আহমেদ মিয়াজী, চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ ঘোষ, সদর উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সাম্পাদক মুকবুল হোসেন মিয়াজী, ৪নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সাম্পাদক আলী এরশাদ ঢালী, ৯নং বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সাম্পাদক ডা. মো. জাহাঙ্গীর আলম, ৪ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মাহফুজ বেপারী।

জনপ্রিয় পোস্টসমূহ