রাজধানীর কুড়িলে জঙ্গিবাদবিরোধী সুধী সমাবেশ

হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান, ঢাকা মহানগর আমীর মোহাম্মদ আলী হোসেন, ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর আলী, সদস্য আক্কাস আলী শেখ, ভাটারা থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, হেযবুত তওহীদের রামপুরা শাখার দায়িত্বশীল ফরিদ উদ্দিন রাব্বানি এবং বিভিন্ন শ্রেণি-পেশার স্থানীয় জনগণ
হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান, ঢাকা মহানগর আমীর মোহাম্মদ আলী হোসেন, ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর আলী, সদস্য আক্কাস আলী শেখ, ভাটারা থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, হেযবুত তওহীদের রামপুরা শাখার দায়িত্বশীল ফরিদ উদ্দিন রাব্বানি এবং বিভিন্ন শ্রেণি-পেশার স্থানীয় জনগণ।

রাজধানীর কুড়িলে গত ১৭ জুলাই, ২০১৬ তারিখে হেযবুত তওহীদের উদ্যোগে জঙ্গিবাদ, “সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আমরা ঐক্যবদ্ধ“ শীর্ষক এক সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান, ঢাকা মহানগর আমীর মোহাম্মদ আলী হোসেন, ১৭ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর আলী, সদস্য আক্কাস আলী শেখ, ভাটারা থানা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, হেযবুত তওহীদের রামপুরা শাখার দায়িত্বশীল ফরিদ উদ্দিন রাব্বানি এবং বিভিন্ন শ্রেণি-পেশার স্থানীয় জনগণ। সভায় বক্তারা বর্তমান বিশ্ব পরিস্থিতি তুলে ধরে বলেন, সম্রাজ্যবাদীদের হাতে গড়া জঙ্গিবাদ আজ পুরো বিশ্বকে হুমকি মুখে ফেলে দিয়েছে। এই জঙ্গিবাদকে ইস্যু করে মধ্যপ্রাচ্যের একটার পর একটা মুসলিম দেশ ধ্বংস করে দেওয়া হচ্ছে। আজ বাংলাদেশ একই হুমকির মুখোমুখি। জঙ্গিবাদকে টোপ হিসেবে ব্যবহার করে আমাদের এই প্রিয় মাতৃভূমির সার্বভৌমত্বকে গ্রাস করার বহুমুখী ষড়যন্ত্র চলছে।

বক্তারা জঙ্গিবাদের বিরুদ্ধে শক্তি প্রয়োগের পাশাপাশি আদর্শিক মোকাবেলার গুরুত্ব তুলে ধরেন। তারা বলেন, জঙ্গিবাদ যেহেতু একটি আদর্শিক বিষয় তাই একে আদর্শ দিয়েই মোকাবেলা করতে হবে। মানুষের ধর্ম বিশ্বাসকে ভুল পথে পরিচালিত করে এই জঙ্গিবাদকে জন্ম দেওয়া হয়েছে। আমাদের তরুণ ও যুব সমাজ সঠিক আদর্শের সন্ধান না পেয়ে আজ দিশেহারা। তাদের এই আদর্শের শুন্যতার সুযোগ নিয়ে তাদেরকে উগ্র আদর্শ দ্বারা প্ররোচিত করা হচ্ছে। তারা জান্নাত লাভের আশায়, আল্লাহর সন্তুষ্ট হবেন এই ভরসায় মানবতাবিরোধী সন্ত্রাসকে জেহাদ মনে করে আত্মহুতি দিচ্ছে। আজ সময় এসেছে যুব সমাজের সামনে ধর্মের প্রকৃত শিক্ষা তুলে ধরার। আমরা যদি আজ এই আদর্শ তুলে ধরতে ব্যর্থ হই, তবে অচিরেই আমাদের এই প্রিয় মাতৃভূমিকে ইরাক, সিরিয়ার ভাগ্য বরণ করে নেওয়া হতে পারে। ধর্মের প্রকৃত শিক্ষাকে মানুষের সামনে তুলে ধরে তার ভিত্তিতে মানুষকে ঐক্যবদ্ধ করা তাই আজ অপরিহার্য হয়ে পড়েছে।

স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ জাতির এই সংকটকালে হেযবুত তওহীদের এই উদ্যোগের অপরিহার্যতা স্বীকার করেন এবং আন্দোলনটি জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন। একই সাথে হেযবুত তওহীদের এই কাজে সহযোগিতার প্রতিশ্রুতিও ব্যক্ত করেন। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল দৈনিক বজ্রশক্তি ও জেটিভি অনলাইন।

আনুষ্ঠানে আগত বক্তাগণ

মসীহ উর রহমান
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান
মসীহ উর রহমান
বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের আমীর মসীহ উর রহমান

 

 

 

 

 

 

 

 

আনুষ্ঠানে আগত অন্যান্য অতিথিবৃন্দ

অন্যান্য অতিথিদের একাংশ
অন্যান্য অতিথিদের একাংশ
অন্যান্য অতিথিদের একাংশ
অন্যান্য অতিথিদের একাংশ

 

 

 

 

 

 

 

অন্যান্য অতিথিদের একাংশ
অন্যান্য অতিথিদের একাংশ
অন্যান্য অতিথিদের একাংশ
অন্যান্য অতিথিদের একাংশ

 

 

 

 

 

 

 

 

মিডিয়ায় প্রচার

 

 

লেখাটি শেয়ার করুন আপনার প্রিয়জনের সাথে

Share on email
Email
Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on skype
Skype
Share on whatsapp
WhatsApp
জনপ্রিয় পোস্টসমূহ