রাজধানীর সবুজবাগে যামানার এমামের প্রস্তাবনা নিয়ে আলোচনা

আগত অতিথিতের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন দৈনিক দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নী
আগত অতিথিতের উদ্দেশ্যে বক্তব্য রাখছেন দৈনিক দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক রুফায়দাহ পন্নী

যাবতীয় অন্যায় অশান্তি যুদ্ধ রক্তপাত ও নিরাপত্তাহীনতায় পর্যবসিত এই পৃথিবীকে শান্তির সুবাতাসে ভরিয়ে দিতে স্রষ্টার দেওয়া সিস্টেমের কোন বিকল্প নেই। এই লক্ষ্যে গত ১১ ই অক্টোবর ২০১৩ রোজ শুক্রবার বিকাল ৩ ঘটিকার সময় ঢাকা মহাগনগরীর সবুজবাগ থানা বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয় হলরুমে দেশের স্বনামধন্য পত্রিকা ‘দৈনিক দেশেরপত্র’ ও ‘দৈনিক নিউজে’র যৌথ আয়োজনে “জঙ্গিবাদ তথা যাবতীয় সন্ত্রাসবাদ দমনে আমাদের প্রস্তাবনা এবং অন্যায় অশান্তি দূরীকরণে সিস্টেম পরিবর্তনের বিকল্প নেই” শীর্ষক আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক শাহানা পন্নীর সভাপতিত্বে শুরু হওয়া উক্ত আলোচনা অনুষ্ঠানে মতিঝিল, সবুজবাগ, খিলগাঁও, রামপুরা গোড়ান মাদারটেক মুগদা ছাড়াও বিভিন্ন এলাকার রাজনীতিবিদ, শিক্ষাবিদ, প্রশাসনিক, মিডিয়া ব্যক্তিত্ব, সামাজিক, সাংস্কৃতিক, সুশীলসমাজসহ বিভিন্ন পেশার গণ্যমান্য অতিথিগণ উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানে সারগর্ভ আলোচনার মাধ্যমে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ৪ বছর আগে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকে দেওয়া যামানার এমাম জনাব মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর প্রস্তাবনা বিশদভাবে তুলে ধরেন দৈনিক দেশেরপত্রের ভারপ্রাপ্ত সম্পাদক ও ‘মানবতার কল্যাণে সত্যের প্রকাশে’ নিবেদিত প্রাণপুরুষ যামানার এমামের কনিষ্ঠ কন্যা শাহানা পন্নী, দৈনিক নিউজের সম্পাদক জনাব হুমায়ুন কবির, সাইফুর রহমানসহ আগত অন্যান্য অতিথিবৃন্ধ।
মোহাম্মদ বায়াজীদ খান পন্নীর জীবন ও কর্ম এবং সত্য তুলে ধরার ক্ষেত্রে দৈনিক দেশেরপত্র ও দৈনিক নিউজের গৃহীত কর্মসূচির উপরে নির্মিত তিনটি বিশেষ ডকুমেন্টারি ফিল্ম সেমিনারে প্রদর্শিত হয়।
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজকর্মী জনাব হাফিজুর রহমান। তিনি প্রতিষ্ঠাতা সভাপতি, খিলগাঁও পল্লীমা সংসদ; সাধারণ সম্পাদক, খিলগাঁও সামাজিক সংস্থা, সরিষাবাড়ি সমিতি, ঢাকা; সভাপতি, নাগরিক অধিকার সংরক্ষণ ফোরাম, পশ্চিম চৌধুরীপাড়া কল্যাণ সমিতি, ফুলকুঁড়ি আসর, খিলগাঁও অঞ্চল; নির্বাহী সদস্য, বাংলাদেশ পরিবেশ আন্দোলন, জাতীয় কমিটি, বৃহত্তর ময়মনসিংহ সমিতি, ঢাকা। তিনি ডকুমেন্টারি ফিল্মগুলি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং বলেন, ‘বর্তমান অন্যায়-অবিচারে পূর্ণ সমাজ ব্যবস্থায় দৈনিক দেশেরপত্র এবং দৈনিক নিউজ অত্যন্ত যুগোপযোগী পদক্ষেপ গ্রহণ করেছে। এই ধরনের উদ্যোগ এই মুহূর্তে খুবই প্রয়োজন ছিল। আমি পত্রিকা দু’টির এই মহৎ উদ্যোগের সঙ্গে একাত্মতা ঘোষণা করছি।’

জনপ্রিয় পোস্টসমূহ